জুন ১৬, ২০২৪

রবিবার ১৬ জুন, ২০২৪

কুমিল্লায় পুলিশের সার্জেন্ট দম্পতির বিরুদ্ধে দুর্নীতির মামলা

অবৈধ উপায়ে অর্থ-সম্পদের মালিক হওয়ার অভিযোগে কুমিল্লায় পুলিশের এক পরিদর্শক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২৮ মে) দুদকের কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. ইমরান খান বাদী হয়ে মামলাটি করেন।

কুমিল্লা দুদক কার্যালয়ের উপপরিচালক মো. ফজলুল হক বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

দুদকের উপ-পরিচালক ফজলুল হক জানিয়েছেন, দুদক কুমিল্লা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. ইমরান খান মামলাটি দায়ের করেছেন। মামলার আসামিরা হলেন- কুমিল্লা নগরীর পুরাতন চৌধুরী পাড়া এলাকার আব্দুল মান্নান চৌধুরীর ছেলে জিয়াউল চৌধুরী টিপু ও তার স্ত্রী ফারজানা হোসেন রিয়া। টিপু এর আগে হাইওয়ে কুমিল্লা রিজিয়নের সাবেক সার্জেন্টের দায়িত্ব পালন করেছিলেন।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা তাদের সম্পদ বিবরণীতে মিথ্যা তথ্য ও জাল হলফনামা তৈরি করে ২৩ লাখ ৯২ হাজার টাকার সঞ্চয়পত্র উপহার হিসেবে দেখিয়ে বৈধ করার চেষ্টা করেছেন।

২০১৮ সালের ২৭ নভেম্বর জিয়াউল চৌধুরী ও তার স্ত্রী মোট সাত লাখ এক হাজার ৯০২ টাকার স্থাবর এবং ৪০ লাখ পাঁচ হাজার ৪২৬ টাকার অস্থাবরসহ মোট ৪৭ লাখ সাত হাজার ৩২৮ টাকার সম্পদ অর্জনের ঘোষণা দেন।

যার মধ্যে জিয়াউল চৌধুরী তার স্ত্রীর নামে কুমিল্লা প্রধান ডাকঘরের ২৪ লাখ টাকার সঞ্চয়পত্র ক্রয় দেখিয়েছেন; যা তিনি মা ও শাশুড়ি কাছ থেকে পেয়েছেন। এ সঞ্চয়পত্র ক্রয়ের উৎস বৈধ করতে গিয়ে হলফনামায় ভুয়া দলিল ব্যবহার করেছেন; যা দুদকের অনুসন্ধানে জাল বলে প্রমাণিত হয়েছে।

দুদক কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক ফজলুল হক বলেন, মামলার তদন্ত শেষে পরবর্তী সময়ে ব্যবস্থা নেওয়া হবে।