মার্চ ১, ২০২৪ ১০:৪১ পূর্বাহ্ণ
মার্চ ১, ২০২৪ ১০:৪১ পূর্বাহ্ণ

কুমিল্লায় পিকআপ-কাভার্ড ভ্যান সংঘর্ষে নিহত ৪, আহত ১৩

কুমিল্লায় পিকআপ-কাভার্ড ভ্যান সংঘর্ষে নিহত ৪, আহত ১৩
কুমিল্লায় পিকআপ-কাভার্ড ভ্যান সংঘর্ষে নিহত ৪, আহত ১৩। ছবি: সংগৃহীত

কুমিল্লায় পিকআপ এবং কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে পিকআপ ভ্যানের চালকসহ চারজন নিহত হয়েছেন। তাদের মধ্যে দুজন ঘটনাস্থলে এবং দুজনকে ঢাকা মেডিক্যালে নেওয়ার পথে মৃত্যু হয়। এতে আহত হয়েছেন আরও ১৩ জন।

রোববার (১১ জুন) বিকেল ৪টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার লালবাগ এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জোড়কানন ভুঁইয়া ফিলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন—শাহ আলমের ছেলে সাকিব (১৫), মোহন মিয়ার ছেলে সৈকত (১৬), আলী আহমেদের ছেলে মোরশেদ আলম (২৪) ও ভুতা মিয়ার ছেলে ফয়সাল (২১)। তারা সবাই সদর দক্ষিণ এলাকার বাসিন্দা।

জানা গেছে, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় ইউনিয়নভিত্তিক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে (অনুর্ধ্ব-১৭) ৬ নম্বর পূর্ব জোড়কানন ইউনিয়ন বনাম বারপাড়া ইউনিয়নের খেলা উপজেলা পরিষদ মাঠে শুরু হওয়ার কথা ছিল বিকেল ৪টায়। খেলায় অংশগ্রহণের জন্য পিকআপ ভ্যানে করে মহাসড়কের উল্টো পথে ৬ নম্বর পূর্ব জোড়কাননের খেলোয়াড়সহ প্রায় ২০ জন দর্শক যাচ্ছিলেন উপজেলা পরিষদের মাঠে। পথে চট্টগ্রামমুখী কাভার্ডভ্যানের সঙ্গে পিকআপ ভ্যানটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপটি দুমড়ে-মুচড়ে রাস্তার নিচে পড়ে যায়। এতে পিকআপ ভ্যানে থাকা খেলোয়াড় ও দর্শকরা এর নিচে পড়ে যান।

বিষয়টি নিশ্চিত করেছেন সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী।

ঘটনার পরপরই থানা পুলিশ, হাইওয়ে পুলিশ ও সদর দক্ষিণ ফায়ার সার্ভিস উদ্ধার কাজ শুরু করে। ক্রেন দিয়ে কাভার্ড ভ্যান সরিয়ে খেলোয়াড়দের উদ্ধার করা হয়। পাঁচটি অ্যাম্বুলেন্সে করে হতাহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে তিনজনকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসকরা।

কুমিল্লা সদর দক্ষিণ থানার ওসি দেবাশীষ চৌধুরী জানান, ঢাকা থেকে চট্টগ্রামগামী একটি কাভার্ড ভ্যানের সঙ্গে রং সাইড দিয়ে আসা পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে। হাসপাতালে আনার পথে তিনজন মারা যায়।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক নিশাদ সুলতানা জানান, হাসপাতালে ভর্তি কয়েকজনের অবস্থা আশংকাজনক। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।