জুলাই ২৭, ২০২৪

শনিবার ২৭ জুলাই, ২০২৪

কুমিল্লায় কীটনাশক ছিটানো পুকুরে মাছ ধরতে নেমে শিক্ষার্থীর মৃত্যু

Cumilla
কুমিল্লা। গ্রাফিক্স: রাইজিং কুমিল্লা

কুমিল্লা আদর্শ সদর উপজেলায় পুকুরের কীটনাশকযুক্ত পানি পান করে এক শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

আজ সোমবার (১৩ মে) সকাল সাড়ে আটটায় এই দুর্ঘটনা ঘটে। জগন্নাথপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ মামুন এই ঘটনার সত্যতা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

নিহত শিশু ফাহাদ (৯)। সে জগন্নাথপুর এলাকার মনির হোসেনের ছেলে এবং স্থানীয় জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, জগন্নাথপুর গ্রামের আইয়ুব আলী নামের এক ব্যক্তি পুকুরে মাছ চাষ করে আসছিলেন। তিনি গত রাতে পুকুরে মাছ ধরার জন্য  কীটনাশক প্রয়োগ করেন। সকালে পুকুরে মাছ ভাসতে দেখে স্থানীয় লোকজন মাছ ধরতে নেমে পড়ে। এই সময় ফাহাদও মাছ ধরতে নেমেছিল। পানিতে ডুবে যাওয়ার সময় সে বিষাক্ত পানি পান করে ফেলে এবং গুরুতর অসুস্থ হয়ে পড়ে। উপস্থিত লোকজন তাকে দ্রুত কুমিল্লা হাসপাতালে নিয়ে যায়, যেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে নিহত ফাহাদের মা সায়িদা বেগম জানান, আমার ছেলে মাদরাসা থেকে এসে পুকুরে মাছ ধরতে গেলে আমি তার পিছে পিছে যাই। এরপর ৪-৫ মিনিটের মধ্যে তাকে না দেখতে পেরে খোঁজাখুজি শুরু করি। পরবর্তীতে তাকে পুকুরে পাওয়া যায়। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে যাই। আমার ছেলেরে আমি এখন কই পামু।

এ বিষয়ে পুকুর লিজ নেওয়া আইয়ুব আলী জানান, আমি মাছ ভেসে ওঠার জন্য ট্যাবলেট প্রয়োগ করেছিলাম। সকালে মাছগুলো উঠিয়ে নিবো সেইজন্য। মাছ ভাসতে দেখে এলাকার মানুষ সেখানে নেমে পড়ে।

এ বিষয়ে কতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফিরোজ হোসেন জানান, আমি ঘটনাটি এইমাত্র শুনেছি। আমি সেখানে পুলিশ পাঠাচ্ছি।