জুন ১৯, ২০২৪

বুধবার ১৯ জুন, ২০২৪

কুমিল্লায় এমপি হওয়ার আশায় দুই উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

Resignation of two Upazila Chairman hoping to become MP in Cumilla
আব্দুস সোবহান ভূঁইয়া হাসান (বাঁয়ে) ও আবুল কালাম আজাদ (ডানে)

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য (এমপি) পদে লড়ার জন্য দুই উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি চেয়েছেন। 

আজ সোমবার (২০ নভেম্বর) কুমিল্লা জেলা প্রশাসকের কাছে পদত্যাগপত্র জমা দেন তাঁরা।

একজন কুমিল্লার দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ এবং অপরজন চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁইয়া হাসান।

জানা গেছে, সোমবার সকালে চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুস সোবহান ভূঁইয়া হাসান প্রতিনিধির মাধ্যমে কুমিল্লার জেলা প্রশাসক কার্যালয়ে তাঁর পদত্যাগপত্র পাঠান। এরপর সেটি গ্রহণ করেন জেলা প্রশাসক।

চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুস সোবহান ভূঁইয়া বলেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম কিনেছি। আমি আশা করছি, নেত্রী আমাকে নৌকা প্রতীক দেবেন। তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছি।’

অপরদিকে, একই কারণে পদত্যাগপত্র জমা দিয়েছেন, কুমিল্লার দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ।

সোমবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত হয়ে পদত্যাগপত্র  জমা দেন দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

পরে দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে আমি আজ উপজেলা চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়াতে পদত্যাগপত্র জমা দিয়েছি। ইতিমধ্যে আমি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। আশা করছি, জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে কুমিল্লা–৪ দেবিদ্বার আসনে মনোনয়ন দেবেন।

এ বিষয়ে জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমান বলেন, চৌদ্দগ্রাম ও দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যানদের পদত্যাগপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দুজনেই ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমরা পদত্যাগপত্র স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠাবো। সেখান থেকে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।’