মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

কুমিল্লায় উপজেলা নির্বাচন নিয়ে যা বললেন ইসি আনিছুর

নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন, উপজেলা ভোটে ভয়ভীতির ঊর্ধ্বে থেকে প্রশাসন প্রভাব মুক্তভাবে কাজ করবে। নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রভাবের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে কোনো অভিযোগ পাওয়া গেলেই সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সাথে নির্বাচন কমিশনারের মতবিনিময় সভাশেষে এসব কথা বলেন ইসি আনিছুর রহমান।

সম্প্রতি শেষ হওয়া জাতীয় সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা নির্বাচনে আরো বেশি ভোটার উপস্থিতি নির্বাচন কমিশন আশা করছে বলেও জানান এই কর্মকর্তা। আর এ লক্ষ্য অর্জনে রিটার্নিং কর্মকর্তাসহ প্রশাসনের সব কর্মকর্তাদের কঠোর হতে নির্দেশনা দিয়েছেন তিনি।

এ সময় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নূরে আলম মিনা।

এছাড়া বক্তব্য দেন কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, নির্বাচন কর্মকর্তাসহ মাঠ প্রশাসনের কর্মকর্তারাও।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মাঠ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।