সেপ্টেম্বর ২১, ২০২৪

শনিবার ২১ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লায় অনুষ্ঠানে দাওয়াত না দেওয়ায় প্রবাসীর ওপর হামলা, আদালতে মামলা

RisingCumilla.Com - Barura Police Station
বরুড়া থানা, কুমিল্লা | ছবি: সংগৃহীত

কুমিল্লার বরুড়া উপজেলায় পারিবারিক অনুষ্ঠানে দাওয়াত না পেয়ে মো. জাকির হোসেন নামের এক লন্ডন প্রবাসীর ওপর হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় হামলার শিকার জাকিরের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ করেছে ভুক্তভোগীর পরিবার।

কুমিল্লার বরুড়া উপজেলার শিলমুড়ি বাজার ও বালুয়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

মামলার অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বালুয়া গ্রামের হাজী আনু মিয়ার ছেলে জাকির হোসেন স্ত্রী-সন্তানসহ লন্ডনে বসবাস করেন। সম্প্রতি তিনি দেশে এসে নিজ বাড়িতে আত্মীয় স্বজনদের নিয়ে একটি পারিবারিক প্রীতিভোজ অনুষ্ঠানের আয়োজন করেন। ওই অনুষ্ঠানে দাওয়াত না দেওয়ায় স্থানীয় দুলাল মিয়াসহ অন্যরা গত ১০ সেপ্টেম্বর শিলমুড়ি বাজারে প্রবাসী জাকির হোসেনে কে পেয়ে দাওয়াত না দেওয়ার প্রসঙ্গ তুলে তার ওপর হামলা চালিয়ে তাকে আহত করে। এ ঘটনা পর একই দিন বিকেলে দুলালের লোকজন বালুয়া গ্রামে প্রবাসী জাকিরের বাড়িসহ তার আত্মীয়স্বজনদের অন্তত ১০/১২টি ঘর ভাংচুর ও লুটপাট করে।

এরপর থেকে অন্তত ১০টি পরিবার হামলাকারীদের ভয়ে গ্রামে ফিরতে পারছেন না। এদিকে গত বুধবার (১৭ সেপ্টেম্বর) প্রবাসী জাকিরের ছোট ভাইয়ের স্ত্রী সূচনা আক্তার বাদি হয়ে কুমিল্লার আদালতে মামলা করার পর হামলাকারীদের হুমকি-ধমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এ বিষয়ে শুক্রবার (২০ সেপ্টেম্বর) বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক বলেন, আমি বরুড়া থানায় যোগদানের আগেই এ হামলার ঘটনা ঘটেছে। এ নিয়ে উভয় পক্ষের লোকজন থানা ও আদালতে পাল্টাপাল্টি মামলা করেছেন। বিষয়টি তদন্ত চলছে।