জুলাই ১৪, ২০২৪

রবিবার ১৪ জুলাই, ২০২৪

কুবি বিএনসিসি প্লাটুনের সিইউও হিসেবে সাদীর দায়িত্ব গ্রহণ

কুবি বিএনসিসি প্লাটুনের সিইউও হিসেবে সাদীর দায়িত্ব গ্রহণ
কুবি বিএনসিসি প্লাটুনের সিইউও হিসেবে সাদীর দায়িত্ব গ্রহণ। ছবি: কুবি প্রতিনিধি

ময়নামতি রেজিমেন্টের অধীনে পরিচালিত বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুনের দশম ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) নির্বাচিত হয়েছেন ক্যাডেট সার্জেন্ট মোঃ সামিন বখশ সাদী।

শুক্রবার (১৭ নভেম্বর) বিএনসিসি কুবি প্লাটুনের সেকেন্ড লেফটেন্যান্ট বিএনসিসিও অধ্যাপক ড. মোঃ শামিমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, মোঃ সামিন বখশ সাদী ময়নামতি রেজিমেন্টের ৯ নং বিএনসিসি ব্যাটালিয়নের অন্তর্ভুক্ত ‘আলফা-এ’ কোম্পানির ক্যাডেট আন্ডার অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন।

এছাড়াও সাদী সিনিয়র ও জুনিয়র ডিভিশনের ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭টি প্লাটুনের দায়িত্ব পরিচালনা করবেন। সিনিয়র ডিভিশনের মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পুরুষ ও মহিলা প্লাটুন , ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজের পুরুষ ও মহিলা প্লাটুন এবং কুমিল্লা ক্যান্টনমেন্ট কলেজ প্লাটুন।

এদিকে জুনিয়র ডিভিশনের মধ্যে ক্যান্টনমেন্ট বোর্ড বালক উচ্চ বিদ্যালয় প্লাটুন এবং গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল প্লাটুনের দায়িত্ব পরিচালনা করবেন।

এ বিষয়ে নতুন সিইউও মোঃ সামিন বখশ সাদী বলেন, ‘বিএনসিসির সাথে দীর্ঘ পথচলা অতিক্রম করে সিইউও পদে পদোন্নতি পেয়েছি। এজন্য আল্লাহ তা’য়ালার কাছে শোকরিয়া জ্ঞাপন করছি। ময়নামতি রেজিমেন্ট কর্তৃক আমাকে যে দায়িত্ব অর্পণ করা হয়েছে তা সুষ্ঠুভাবে পালন করার সর্বোচ্চ চেষ্টা করবো।

একইসাথে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুনকে আরও কীভাবে অগ্রগতির দিকে নিয়ে যাওয়া যায় সে ব্যাপারে আমার সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে।’

এর আগে গত ১০ই অক্টোবর সিইউও পদের জন্য লিখিত পরীক্ষা , ড্রিল পরীক্ষা , অস্ত্র, কমান্ড ও মৌখিক পরীক্ষায় কৃতিত্বের সাথে পাস করেন সাদী।

পরবর্তীতে বিএনসিসি কুবি প্লাটুনের ক্যাডেট সার্জেন্ট মোঃ সামিন বখশ সাদী চূড়ান্তভাবে সিইউও পদের জন্য নির্বাচিত হন।চলতি মাসে বর্ণিল অনুষ্ঠানের মাধ্যমে সাদীকে সিইউও র‌্যাঙ্কব্যাজ পড়ানো হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

নব্য সিইউও মোঃ সামিন বখশ সাদী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি স্কুল জীবন থেকেই বিএনসিসির সার্বিক কার্যক্রমের সাথে জড়িত ছিলেন।

এর আগে ২০১২ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় বিএনসিসি প্লাটুন (জুনিয়র ডিভিশন) এবং ২০১৬ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত মৌলভীবাজার সরকারি কলেজ বিএনসিসি প্লাটুন (সিনিয়র ডিভিশন) এর ক্যাডেট হিসেবে দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, বিএনসিসি কুবি প্লাটুন ২০০৯ সালের ২৯শে এপ্রিল থেকে তাদের সকল কার্যক্রম পরিচালনা করে আসছে। বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সহ-শিক্ষা কার্যক্রমের অগ্রগতির জন্য প্রথম সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করে।