জুলাই ২৫, ২০২৪

বৃহস্পতিবার ২৫ জুলাই, ২০২৪

কুকুরে কামড়ানো অসুস্থ-গর্ভবতী গাভি জবাই করে মাংস বিক্রির চেষ্টা

Dog-bitten sick-pregnant cows slaughtered and attempted to sell meat
কুকুরে কামড়ানো অসুস্থ-গর্ভবতী গাভি জবাই করে মাংস বিক্রির চেষ্টা। ছবি: সংগৃহীত

মানিকগঞ্জে বিক্রির উদ্দেশ্যে কুকুরে কামড়ানো জবাই করা গরুর মাংস উদ্ধার করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সেই সঙ্গে এর সাথে জড়িত দুজনকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

বুধবার বেলা ১১টার দিকে এই জরিমানা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

দণ্ডপ্রাপ্তরা হলেন মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকার সাগর মাংস ভান্ডারের মালিক সাগর ও হরিরামপুর উপজেলার কলতা গ্রামের গরুর ব্যাপারী সাগর।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান, ‘মানিকগঞ্জের ঘিওর উপজেলায় মঙ্গলবার এক গৃহস্থের গরুকে কুকুরে কামড় দিলে তিনি গরুর ব্যাপারী সাগরকে খবর দেন। সাগর সেই গরুকে কিনে জবাই করে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকার সাগর মাংস ভান্ডারের মালিক সাগরের কাছে বিক্রি করেন। গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি জবাই করা সেই গরুকে নীল রংয়ের পিকআপে করে মানিকগঞ্জ আনা হচ্ছে। তারা বিষয়টি টের পেয়ে অন্যত্র নেওয়ার চেষ্টা করে।

পরবর্তীতে আমরা জানতে পারি সেই গরুর মাংস সাগর তার বাড়িতে সংরক্ষণ করেছে। সকালে তার বাড়িতে অভিযান চালিয়ে মাংস জব্দ করে তা মানিকগঞ্জ পৌরসভার ময়লার ভাগাড়ে ধ্বংস করা হয়।’

এ ঘটনায় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে সাগর মাংস ভান্ডারের মালিক সাগরকে ১ লাখ টাকা ও গরুর ব্যাপারী সাগরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।