জুন ১৯, ২০২৪

বুধবার ১৯ জুন, ২০২৪

এবার সৌদি প্রো লিগে মদরিচ!

এবার সৌদি প্রো লিগে মদরিচ!
এবার সৌদি প্রো লিগে মদরিচ!। ছবি: সংগৃহীত

ইউরোপের বিভিন্ন লিগে খেলেন লাতিন, আফ্রিকা, এশিয়াসহ বিভিন্ন মহাদেশের ফুটবলাররা। তবে এবার শীর্ষ তারকাদের এনে যেন নিজ দেশেই ইউরোপিয়ান কলোনি বানাতে চায় সৌদি। রিয়ালের আরেক তারকা মদরিচ ও টটেনহাম ছেড়ে দেওয়া ফরাসি গোলরক্ষক হুগো লরিসের দিকেও চোখ পড়েছে তাদের।

ইতিমধ্যে সৌদি প্রো লিগের ক্লাব আল-নাসরে এক মৌসুম কাটিয়ে ফেলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। লিগটির আরেক ক্লাব আল-হিলাল টাকার বস্তা নিয়ে বসে আছে পর্তুগিজ উইঙ্গারের চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির জন্য। আল-ইত্তিহাদ থেকে প্রস্তাব পাওয়া করিম বেনজেমা এক মৌসুম বাকি থাকতেই বেরিয়ে গেছেন রিয়াল মাদ্রিদের চুক্তি থেকে। গত পরশু সান্তিয়াগো বার্নাব্যুর সমর্থকদের থেকে বিদায়ও নিয়েছেন ফরাসি ফরোয়ার্ড।

এএফপি তাদের সর্বশেষ খবরে জানিয়েছে, মেসি ও বেনজেমাকে চুক্তিবদ্ধ করার চেষ্টায় প্যারিস ও মাদ্রিদে আছেন সৌদি কর্মকর্তারা। এমনটা হলে, একসঙ্গে এক লিগে চার ব্যালন ডি’অরজয়ীকে দেখা যাবে। তেলসমৃদ্ধ রাজ্যে রোনালদো তো আছেনই, বেনজেমার যাওয়াও প্রায় নিশ্চিত। বাকি থাকেন মেসি ও মদরিচ।

এএফপি জানিয়েছে, আরও ১০ জনকে নিজেদের রাডারে রেখেছে সৌদি। সেই তালিকায় আছেন সার্জিও রামোস, জর্দি আলবা, সার্জিও বুসকেতস, এনগোলা কান্তে, আনহেল দি মারিয়া ও রবের্তো ফিরমিনো।

আগস্টে শুরু হবে সৌদি লিগের নতুন মৌসুম। এএফপিকে এক সুত্র বলেছেন, ‘আকর্ষণীয় চুক্তির পাশাপাশি তাঁরা বেশ প্রতিযোগিতাপূর্ণ এক লিগে খেলবেন। সৌদি ক্লাব লেভেলকে শক্তিশালী ও প্রতিযোগিতাপূর্ণভাবে প্রতিষ্ঠা করতে চায় কর্তৃপক্ষ।’