জুলাই ২৫, ২০২৪

বৃহস্পতিবার ২৫ জুলাই, ২০২৪

এবার রাশিয়ায় মুক্তি পাচ্ছে ‘পাঠান’

এবার রাশিয়ায় মুক্তি পাচ্ছে ‘পাঠান’
এবার রাশিয়ায় মুক্তি পাচ্ছে ‘পাঠান’। ছবি: সংগৃহীত

মুক্তি পেয়েই হারিয়ে যায়নি শাহরুখ খানের সিনেমা পাঠান। এবার রাশিয়ায় দেখা যাবে পাঠান।

রাশিয়া ও কমনওয়েলথ দেশগুলিতে তিন হাজারেরও বেশি প্রেক্ষাগৃহে এবার মুক্তি পাবে স্পাই থ্রিলার ‘পাঠান’। রাশিয়ান ভাষায় ছবিটি ডাবিং করা হচ্ছে ।

আগামী ১৩ জুলাই ৩ হাজারেরও বেশি পর্দায় মুক্তি পেয়ে আবার নতুন নজির গড়বে ‘পাঠান’। সব মিলিয়ে জমজমাট থ্রিলারটি আন্তর্জাতিক দর্শকের কাছে সমাদৃত হয়েছে।

গেল ১২ মে বাংলাদেশের প্রেক্ষাগৃহেও সুন্দরভাবে মুক্তি পেয়েছে ‘পাঠান’।পাঠান’ নিয়ে বাংলাদেশি দর্শকের মধ্যে উন্মাদনা ছিল তুঙ্গে। বলাই বাহুল্য দুর্দান্ত ব্যবসা করে এই ছবি। প্রথম দিনেই বাংলাদেশের টাকায় ২৫ লাখ আয় করে ‘পাঠান’। যা ভারতীয় মুদ্রায় ১৯ লাখের কিছু বেশি।

মোট উনিশটি দেশের প্রেক্ষাগৃহে চলেছে ‘পাঠান’। যার মধ্যে রয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, ওমান, বাহরাইন, মিশর, যুক্তরাজ্য, শ্রীলঙ্কা, কাতার,অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ফিজি দ্বীপপুঞ্জ, মালয়েশিয়া, মরিশাস, দক্ষিণ আফ্রিকা,মালদ্বীপ,কেনিয়া এবং তানজানিয়া।

পাঠানের প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস্‌-এর আন্তর্জাতিক ডিস্ট্রিবিউশনের ভাইস প্রেসিডেন্ট নেলসন ডিসুজা সংবাদমাধ্যমকে বলেন, সিনেমা সব সময় দেশ, সংস্কৃতি এবং জাতিগত দূরত্ব কমিয়েছে। সীমানার বেড়াজাল পেরিয়ে মানুষকে মুগ্ধ করেছে।