সেপ্টেম্বর ২২, ২০২৪

রবিবার ২২ সেপ্টেম্বর, ২০২৪

এবার পান্না কায়সারের চরিত্রে দেখা মিলবে মিমকে

Bidya Sinha Saha Mim will be seen in the role of Panna Kaiser
এবার পান্না কায়সারের চরিত্রে দেখা মিলবে মিমকে। ছবি: ফেসবুক

বিদ্যা সিনহা মিম ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী। তিনি অভিনয় জগৎ তে ভিন্ন ভিন্ন চরিত্রে নিজেকে হাজির করেছেন। এবার তাকে দেখা যাবে লেখক, বুদ্ধিজীবী ও রাজনীতিবিদ পান্না কায়সারের চরিত্রে।ছবিটি প্রযোজনা করছেন তার মেয়ে অভিনেত্রী শমী কায়সার।

সরকারি অনুদানপ্রাপ্ত ‘দিগন্তে ফুলের আগুন’ সিনেমাটি পরিচালনা করছেন ওয়াহিদ তারেক। পান্না কায়সারের লেখা আত্মজীবনীমূলক গ্রন্থ ‘মুক্তিযুদ্ধ: আগে ও পরে’ অবলম্বনে তৈরি হচ্ছে সিনেমাটি।

দিগন্তে ফুলের আগুন’ ছবির মাধ্যমে পান্না কায়সারের দৃষ্টিকোণ থেকে শহীদুল্লা কায়সারকে আবিষ্কার করা হবে। মঙ্গলবার (১ জুলাই) ঢাকার ইস্কাটনের একটি বাড়িতে শুরু হয়েছে এই ছবির শুটিং।

এ প্রসঙ্গে শমী বলেন, পান্না কায়সার সাদামাটা গ্রামের এক মেয়ে, একটু লম্বা, শারীরিক গড়নটা যেমন, সেটার সঙ্গে মিম অনেকখানিই যায়। আর মিমের অভিনয়দক্ষতাও আছে। শহীদুল্লাহ কায়সারের চরিত্রে মন্ওয়ারকে নেওয়ার বিষয়ে আমাদের ভাবনায় ছিল, ব্যক্তিত্বের যে গভীরতা দরকার, তা তার মধ্যে যথাযথভাবে আছে।

 

এবং মিম বলেন, ‘মাস দুয়েক আগে শমী আপু ফোন করলেন। গল্পটা শোনালেন। তার মায়ের চরিত্রে আমি ছাড়া কাউকে দেখছেন না শুনে আমি তো অবাক! যে শমী আপুকে ছোটবেলা থেকে দেখে বড় হয়েছি, যার অভিনয় প্রতিনিয়ত মুগ্ধ করেছে, ব্যক্তিত্বে অনুপ্রাণিত হয়েছি, সেই শমী কায়সারের মায়ের চরিত্র! চোখ বন্ধ করেই হ্যাঁ বলে দিয়েছি।’