এপ্রিল ২৪, ২০২৪ ২:১৩ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ২:১৩ পূর্বাহ্ণ

উড়ন্ত বিমানে সিগারেট খেলেন নারী কেবিন ক্রু

উড়ন্ত বিমানে সিগারেট খেলেন নারী কেবিন ক্রু
উড়ন্ত বিমানে সিগারেট খেলেন নারী কেবিন ক্রু। ছবি: সংগৃহীত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট যখন আকাশে উড়ছে সে সময় একজন নারী কেবিন ক্রু বিমানে বসেই ধূমপান করেছেন বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় বিমান কর্তৃপক্ষ রোববার (৩০ এপ্রিল) ওই নারীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।

জানা গেছে, সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে প্রকাশ পাওয়া এক ভিডিওতে বিমানের জুনিয়র পার্সার হিসেবে কর্মরত মেরিয়ান অধিকারী মেরী’কে মাঝ আকাশে বিমানের খাবারের স্থানে ধূমপান করতে দেখা গেছে। সে ভিডিও নজরে এসেছে বিমান কর্তৃপক্ষের।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, মেরিয়ান অধিকারী (মেরী), বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ইনফ্লাইটে ইউনিফরম পরিহিত অবস্থায় আপনি সিগারেট অথবা সিগারেটসদৃশ কিছু গ্রহণ করেছেন যা বিমান ব্যবস্থাপনা কর্তৃপক্ষের নজরে এসেছে। এমন কার্যকলাপ অপেশাদারিত্বমূলক আচরণের শামিল। এ আচরণ বিমানবিধির পরিপন্থি। মেরী বাংলাদেশ বিমান কেবিন ক্রু ইউনিয়নের মহিলা বিষয়ক সম্পাদক।

এতে আরও বলা হয়, আপনার এমন কর্মকাণ্ডের জন্য কেন আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা পত্রপ্রাপ্তির ৯৬ ঘণ্টার মধ্যে লিখিতভাবে ব্যাখ্যা দেয়ার জন্য বলা হলো। অন্যথায়, বিমানের বিদ্যমান প্রবিধান অনুযায়ী আপনার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মেরিয়ান অধিকারীকে (মেরী) ব্যাখ্যা দেয়ার জন্য ৯৬ ঘণ্টা সময় বেঁধে দিয়ে বলা হয়েছে, ব্যাখ্যাটি সন্তোষজনক না হলে বিমান তার বিরুদ্ধে নিয়মানুযায়ী ব্যবস্থা নেবে।