মে ২৭, ২০২৪

সোমবার ২৭ মে, ২০২৪

উড়তে থাকা বার্সেলোনাকে বড় ধাক্কা দিল জিরোনা

উড়তে থাকা বার্সেলোনাকে বড় ধাক্কা দিল জিরোনা
উড়তে থাকা বার্সেলোনাকে বড় ধাক্কা দিল জিরোনা। ছবি: টুইটার

অপেক্ষাকৃত দুর্বল দল হিসেবে পরিচিত জিরোনার সাথে গোল শূন্য ড্র করা সত্ত্বেও বার্সেলোনা লা লিগার পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানীয় দল রিয়াল মাদ্রিদের সাথে পয়েন্টের ব্যবধান বাড়িয়ে ১৩ করেছে। সোমবার রাতে কাম্প ন্যূয়ে অনুষ্ঠিত লা লিগার ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

ম্যাচের পঞ্চম মিনিটেই প্রথম গোল দেয়ার সুযোগ পায় বার্সা। তবে আনসু ফাতির বাড়ানো বলে রবার্ট লেভানডফস্কির নেয়া শট ক্রসবার ঘেঁষে বেরিয়া যায়। ম্যাচের ৩৬ মিনিটে আরেকটি সহজ সুযোগ পায় বার্সা, তবে রাফিনিয়ার নেয়া শট ফিরিয়ে দেন জিরোনা গোলরক্ষক। ফলে ঘরের মাঠে পয়েন্ট খোয়াতে হলো কাতালানদের।

প্রথমার্ধে কোনো গোল না হওয়ায় দ্বিতীয়ার্ধে আরও মরিয়া হয়ে খেলতে থাকে বার্সেলোনা। এই হাফের শুরুতেই একটি দারুণ সুযোগ পায় বার্সা। রাফিনিয়ার নেয়া ফ্রি কিক থেকে ডি বক্সে উড়ে আসা বল জালে জড়াতে পারেননি এরিক গার্সিয়া।

ম্যাচের অতিরিক্ত সময়ে আবারও গোলের সুযোগ হাতছাড়া করে বার্সা। ম্যাচের একেবারে শেষ মুহুর্তে লেভানডফস্কির নেয়া ব্যাকহিল শট ফেরান জিরোনার গোলকিপার। যার ফলে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে জাভি হার্নান্দেজের দল।

এ ম্যাচ থেকে এক পয়েন্ট পাওয়ায় বার্সেলোনা ২৮ ম্যাচ থেকে ৭২ পয়েন্ট সংগ্রহ করেছে। তারা রিয়ালের চেয়ে ১৩ পয়েন্টে এগিয়ে এবং লিগে খেলা বাকি আছে আর ১০টি। জিরোনা আছে ১১তম স্থানে।

বার্সা অধিনায়ক সার্জিও বাসকুয়েটস ম্যাচ শেষে বলেছেন, ‘সময় যত গড়িয়েছে তারা রক্ষনভাগে ততটাই নিজেদের গুছিয়ে নিয়েছে। আমরা শেষ পর্যন্ত ফাইনাল পাস দিতে ব্যর্থ হয়েছি, একইসাথে নিজেদের সুযোগগুলো হারিয়েছি।

অপরদিক জিরোনার ডিফেন্ডার ডেভিড লোপেজ বলেন, ‘এখানে খেলা যে কোন দলের জন্যই কঠিন। বার্সেলোনা সহজেই গোলের সুযোগ সৃষ্টি করে এবং গোল করে। এ কারণে আমাদের বেশ সতর্ক থাকতে হয়েছে পুরোটা সময়। আমরা দারুন খেলেই এক পয়েন্ট ছিনিয়ে নিয়েছি।