মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

‘আদিপুরুষ’-এর ট্রেলার প্রকাশ, আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন কৃতি

‘আদিপুরুষ’-এর ট্রেলার প্রকাশ, আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন কৃতি
‘আদিপুরুষ’-এর ট্রেলার প্রকাশ, আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন কৃতি। ছবি: সংগৃহীত

প্রতীক্ষার অবসান। বহু প্রতীক্ষিত ছবি ‘আদিপুরুষ’-এর ট্রেলার অবশেষে মুক্তি পেল। পরিচালক ওম রাউতের বিগ বাজেটের ছবি ঘিরে প্রথম থেকেই সিনেপ্রেমীদের উত্তেজনা তুঙ্গে।

‘আদিপুরুষ’-এর ট্রেলার মুক্তি উপলক্ষে মুম্বাইয়ের এক মাল্টিপ্লেক্সে মঙ্গলবার আড়ম্বর আয়োজন করা হয়। ট্রেলার মুক্তির অনুষ্ঠানে নির্মাতা ছাড়াও প্রধান তিন অভিনয়শিল্পীই উপস্থিত ছিলেন। এ সময় কৃতি বলেন, “এর আগে অনেক ছবির ট্রেলার মুক্তির অনুষ্ঠানে এসেছি; কিন্তু এবারের অনুভূতি একেবারেই অন্যরকম। আমি অনেক বেশি আবেগপ্রবণ হয়ে পড়েছি। ট্রেলার দেখার সময় আমার গায়ে রীতিমতো কাঁটা দিচ্ছিল। এটা শুধু একটা ছবি নয়, তার চেয়েও বড় কিছু। ছবিটি বানানোর সময় সবারই এমন অনুভূতি হয়েছিল।

তিনি বলেন, “আমি পুরো শ্রদ্ধা ও সম্মানের সঙ্গে চরিত্রটি তুলে ধরার চেষ্টা করেছি। অবশ্য শ্রদ্ধার জায়গাটা আগেই ছিল। এই চরিত্রে অভিনয় করতে করতে আরও বেশি শ্রদ্ধাশীল হয়ে পড়েছি। চরিত্রটাকে আরও গভীরভাবে অনুভব করতে পেরেছি। পবিত্র আত্মা, ভালোবাসাভরা হৃদয় আর কঠিন মনন নিয়ে চরিত্রটি। এর মধ্যে ভালোবাসা, স্নেহ, মমতা ভরপুর আছে; কিন্তু ‘জানকী’ অকুতোভয়।”

এ সময় কৃতি আরও বলেন, আমি (পরিচালক) ওমকে ধন্যবাদ জানাতে চাই। কারণ তিনি আমাকে ‘জানকী’র যোগ্য ভেবেছিলেন। তার বিশ্বাস ছিল যে, আমি এ চরিত্রটি বাস্তবায়ন করতে পারব।”

এদিকে, ‘আদিপুরুষ’ -এ রামের চরিত্রে প্রভাস, সীতার ভূমিকায় কৃতি শ্যানন, রাবণ অর্থাৎ লঙ্কেশের চরিত্রে দেখা যাবে সাইফ আলি খানকে। ছবির রাবণ অর্থাৎ সাইফকে দেখা মাত্রই কটাক্ষের ভরিয়ে দিয়েছিলেন সমালোচকরা৷ ছবির ভিএফএক্স নিয়ে উঠেছিল নানা প্রশ্ন৷ এবার ভিএফএক্স-এ নানা পরিবর্তন করে ট্রেলার প্রকাশ্যে এসেছে৷

আগামী ১৩ জুন ট্রিবেকা চলচ্চিত্র উৎসবে হবে ছবির প্রিমিয়ার। তার পর ১৬ জুন ছবিটি দেশে মুক্তি পাবে।

অপরদিকে, আগামী ২ জুন মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ ছবিটির। কিন্তু শাহরুখের ছবিটির মুক্তি পিছিয়ে যাওয়ায় ফিল্ম ব্যবসা বিশেষজ্ঞদের একাংশ মনে করছে, ‘আদিপুরুষ’-এর ব্যবসা ভালই হতে পারে। দেখা যাক যাবতীয় বিতর্ক দূরে সরিয়ে ছবিটি দর্শকদের মন জয় করতে পারে কি না।