মার্চ ১, ২০২৪ ১০:৩৯ পূর্বাহ্ণ
মার্চ ১, ২০২৪ ১০:৩৯ পূর্বাহ্ণ

আত্মঘাতী গোলে ভারতকে হারাল বাংলাদেশ

ছবি: সংগৃহীত

নারী সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে আগের ম্যাচে ইউরোপের দেশ রাশিয়ার কাছে হেরেছিল রুমা আক্তার বাহিনী। তবে পরের ম্যাচেই ভারতকে ১-০ গোলে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে বাংলাদেশ।

শুক্রবার (২৪ মার্চ) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ১-০ গোলের জয় পায় গোলাম রাব্বানী ছোটন শিষ্যরা। বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন, রাশিয়া ম্যাচ থেকে চার পরিবর্তন এনে একাদশ সাজিয়েছিলেন। ম্যাচের শুরু থেকেই ভারতের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন বাংলাদেশের মেয়েরা।

ম্যাচের প্রথমার্ধে এক মিনিটেই দুইবার সুযোগ নষ্ট করে বাংলাদেশ শিবির। ম্যাচের ৪০তম মিনিটে বক্সের মুখ থেকে জয়নবের শট ঠেকিয়ে দেন ভারতীয় গোলরক্ষক খুশি। এর একটু পরেই পোস্টের ওপর দিয়ে বল বাইরে পাঠিয়ে দেন বাংলাদেশের সুরভি।

দ্বিতীয়ার্ধেও সুযোগ নষ্ট করতে থাকে বাংলাদেশ। ৫৪তম মিনিটে রিতার পাসে বক্সে ফাঁকায় পেয়েছিলেন সাগরিকা। দূর্বল হেডে হতাশ করেন এই ফরোয়ার্ড।

ম্যাচের ৭৪তম মিনিটে অপ্রত্যাশিতভাবে গোলের দেখা পায় যুব বাঘিনীরা। ডান প্রান্ত থেকে পূজা দাসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে পোস্টে বল বাড়ান নাদিয়া আক্তার। নাদিয়া আক্তার জুথির ক্রস ক্লিয়ার করতে গিয়ে আখিলা রাজন হেড করে নিজেদের জালেই বল জড়িয়ে দিয়ে বাংলাদেশকে গোল উপহার দেন ভারতীয় ডিফেন্ডার আখিলা রাজন।

এ জয়ে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে বাংলাদেশ। বাংলাদেশ নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে আগামী মঙ্গলবার (২৮ মার্চ) মুখোমুখি হবে নেপালের।