মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

অফিস পার্টিতে মদ্যপানে তরুণীর মৃত্যু, ৪ সহকর্মী গ্রেপ্তার

Young woman dies due to drinking in office party, 4 colleagues arrested
অফিস পার্টিতে মদ্যপানে তরুণীর মৃত্যু, ৪ সহকর্মী গ্রেপ্তার। ছবি: সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুরে ‘থিংকিং ক্র্যাফট’ নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানের বর্ষপূর্তি অনুষ্ঠানে মদ্যপানে প্রাণ গেলো এক তরুণীর। শনিবার (১৭ জুন) তরুণীর বাবা মোহাম্মদপুর থানায় মামলা করলে ‘থিংকিং ক্র্যাফট’র মালিক সাফওয়ান বিন মোয়াজ্জেমসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে দুইজন নারী সহকর্মী রয়েছেন।

নিহতের নাম মাহফুজা খাতুন (২২)। তিনি লালমাটিয়া ন্যাশনাল কলেজ অব হোম ইকোনমিক্স কলেজে টেক্সটাইল বিভাগে তৃতীয় বর্ষে পড়াশোনার পাশাপাশি ওই প্রতিষ্ঠানটিতে চাকরি করতেন। লালমাটিয়াতেই একটি ছাত্রী হোস্টেলে থাকতেন ওই শিক্ষার্থী।

শনিবার রাতে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তরুণী যে প্রতিষ্ঠানটিতে চাকরি করতেন, সেটির বর্ষপূর্তি অনুষ্ঠান ছিল গত বৃহস্পতিবার। এ উপলক্ষে রাতে অফিস পার্টি ছিল। সেখানে বিভিন্ন ধরনের খাবারের পাশাপাশি মদও ছিল। ওই তরুণী মদ্যপান করেছিলেন বলে তার সহকর্মীরা জানিয়েছেন। পার্টি শেষে শুক্রবার ভোরে হোস্টেলে ফেরেন ওই তরুণী। কিন্তু কিছু সময় পরেই অসুস্থ হয়ে পড়েন তিনি। সহকর্মীরা বিভিন্নভাবে তাকে সুস্থ করার চেষ্টা করেন। কিন্তু অবস্থার উন্নতি না হওয়ায় শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে শুক্রবার রাতেই মরদেহ উদ্ধার করা হয় বলে জানান ওসি আজাদ। তিনি বলেন, কী কারণে মৃত্যু হয়েছে, তাকে ধর্ষণ করা হয়েছিল কি না, সে ব্যাপারে জানতে মরদেহ সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

ওসি বলেন, ‘কী কারণে মৃত্যু হয়েছে, তাঁকে ধর্ষণ করা হয়েছে কি না-সে ব্যাপারে জানতে মরদেহ সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।’

ওই তরুণীর বাবা এ ঘটনায় একটি মামলা করেছেন।