এপ্রিল ১৫, ২০২৪ ১১:৫৮ পূর্বাহ্ণ
এপ্রিল ১৫, ২০২৪ ১১:৫৮ পূর্বাহ্ণ

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ: গুয়েতেমালাকে হারিয়ে দ্বিতীয় জয় আর্জেন্টিনার

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ: গুয়েতেমালাকে হারিয়ে দ্বিতীয় জয় আর্জেন্টিনার
অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ: গুয়েতেমালাকে হারিয়ে দ্বিতীয় জয় আর্জেন্টিনার। ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার চলছে অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপ। অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের শুরু থেকেই উড়ছে আর্জেন্টিনা দল। প্রথম ম্যাচে উজবেকিস্তানের সঙ্গে জমজমাট লড়াইয়ের পর ২-১ গোলে জিতেছিলেন মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীরা। সেই ফর্ম তারা এবার দ্বিতীয় ম্যাচেও টেনে গেলেন। গুয়েতেমালাকে ৩-০ গোলে উড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠে এলো আলবিসেলেস্তারা।

মঙ্গলবার (২৩ মে) দিবাগত রাতে দ্বিতীয় ম্যাচে গুয়েতেমালাকে রীতিমতো উড়িয়ে দিয়েছে আলবিসেলেস্তে যুবারা।

আর্জেন্টিনার স্তাদিও ইউনিকো মাদ্রিদে কুইদাদেসে বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টায় গুয়েতেমালা অনূর্ধ্ব-২০ দলের মুখোমুখি হয় আলবিসেলেস্তে যুবারা। ম্যাচটিতে আকাশী-নীলরা জয় পায় ৩-০ গোলে।

ম্যাচের মাত্র ১৭ মিনিটেই স্বাগতিকদের আনন্দে মাতান ফরোয়ার্ড অ্যালেজো ভেলিজ। জুয়ান কার্লোসের ক্রস থেকে তিনি দলকে প্রথম লিড এনে দেন।

দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে লাল কার্ড (দুই হলুদ কার্ডে) দেখে মাঠ ছাড়েন গুয়েতামালার কার্লোস ইউলিয়ান সান্তোস ভার্গাস। এতে করে ১০ জনের দলে পরিণত হয় গুয়েতেমালা।

তবে সেখান থেকে স্পট কিকে ব্যর্থ হন প্রতিপক্ষ ফরোয়ার্ড ড্যানিয়েল কারদোজা। তিনি বলটি বারের ওপর দিয়ে পাঠিয়ে দেন। কার্ডের ধাক্কা খেলেও ম্যাচ জয়ের জন্য ইতোমধ্যেই পর্যাপ্ত লিড নিয়ে ফেলেছিল আকাশি-নীল জার্সিধারীরা।

একজন কম খেলোয়াড়ের সুবিধা নিয়ে ম্যাচের ৬৫তম মিনিটে দলের লিড দ্বিগুণ করেন বদলি হিসেবে মাঠে নামা আর্জেন্টিনার লুকা রোমেরা। তবে ম্যাচের ৮২তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় আর্জেন্টিনাও। ম্যাচে দুটি হলুদ কার্ড (লাল কার্ড) দেখে মাঠ ছাড়েন থমাস অ্যাভিলেস।

তবে এতে আলবিসেলেস্তেদের জয় পেতে কোনো কষ্ট হয়নি। অতিরিক্ত সময়ের যোগ করা ৮ম মিনিটের সময় মেক্সিমো পেরোনে স্বাগতিকদের হয়ে তৃতীয় গোল করেন। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

উল্লেখ্য, শীর্ষস্থান টিকিয়ে রাখার লড়াইয়ে আগামী ২৬ মে গ্রুপপর্বের তৃতীয় ও শেষ ম্যাচে আর্জেন্টিনা নিউজিল্যান্ডের মুখোমুখি হবে।